Foto

হেঁটে ভারতের মাটিতে গেলেন বিমানসেনা অভিনন্দন


পাকিস্তানে আটক ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়া হয়েছে। বলে এরই মধ্যে তাকে ভারতের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ ১ মার্চ, শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টা ৫০ মিনিটের দিকে তিনি হেঁটে ওয়াগাহ সীমান্ত দিয়ে ভারতের মাটিতে প্রবেশ করেছেন।


ভারতের কর্মকর্তাদের হাতে অভিনন্দনকে তুলে দেওয়া হয়। পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশনে এ সংক্রান্ত খবর ও সরাসরি ভিডিও দেখানো হয়েছে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিও একই খবর দিয়েছে।

এর আগে আজ বিকেলে ভারতের সংবাদমাধ্যমে পরস্পরবিরোধী খবর পাওয়া গিয়েছিল। ওই সময় সংবাদ সংস্থা আইএএনএস জানায়, অভিনন্দনকে হস্তান্তর করা হয়েছে। এ সময়তার সঙ্গে ছিলেন পাকিস্তানের নিযুক্ত ভারতের হাইকমিশনার।

সংবাদমাধ্যম নিউজ ১৮ জানায়, স্থানীয় সময় বিকেল ৫টার দিকে অভিনন্দন ভারতের মাটিতে পৌঁছেছেন। তাকে সংবাদমাধ্যমের সামনে হাজির করা হতে পারে।

নিউজ ১৮ আরো জানায়, অভিনন্দনকে প্রথমে অমৃতসর এয়ারবেসে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে তাকে দিল্লি নিয়ে যাওয়া হবে। বিশেষ বিমানে তাকে কিছুক্ষণের মধ্যেই দিল্লিতে নেওয়া হবে।

কিন্তু ইন্ডিয়া টুডে জানায়, এখনও অভিনন্দনকে হস্তান্তর করা হয়নি। স্থানীয় সময় রাত সাড়ে ৭টার দিকে হস্তান্তর করা হতে পারে।

Facebook Comments

" বিশ্ব সংবাদ " ক্যাটাগরীতে আরো সংবাদ