Foto

১২ এপ্রিল সিনেমা হল বন্ধ, কোথায় চলবে শাকিবের ছবি?


চলতি বছরের অন্যতম আলোচিত ছবি ‘শাহেনশাহ’। প্রযোজক জানিয়েছিলেন ২২ এপ্রিল মার্চ মুক্তি পাবে ছবিটি। কিন্তু আইপিএলের কারণে পিছিয়ে দেয়া হয় মুক্তি। আজ প্রযোজক জানালেন পহেলা বৈশাখ উপলক্ষে ১২ মার্চ মুক্তি পাবে ‘শাহেনশাহ’।


অন্যদিকে বিদেশি ছবি আমদানির সহজ নীতিমালা ও ভালো মানের দেশি ছবির নির্মাণ বাড়ানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি আগামী ১২ এপ্রিল থেকে হল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। পহেলা বৈশাখে শাহেনশাহ মুক্তি পেলে কোথায় প্রদর্শিত হবে? প্রশ্ন উঠেছে সিনেমা পাড়ায়। সত্যিই কী সিনেমা হল বন্ধ হচ্ছে? না দাবী আদায়ের হুমকি মাত্র! উঠেছে এ প্রশ্নও।

শাহেনশাহ’ ছবিতে প্রথমবার জুটি হয়েছেন শাকিব খান, নুসরাত ফারিয়া ও নবাগত রোদেলা জান্নাত। পরিচালক শামীম আহমেদ রনি পরিচালিত ছবিটি গত ১২ মার্চ আনকাট সেন্সর ছাড়পত্র লাভ করে।

প্রদর্শক সমিতির যে দিন থেকে অনির্দিষ্টকালের জন্য হল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন সেদিন মুক্তির ঘোষণা দেয়া হলো ছবিটির। হল বন্ধ হলে কোথায় প্রদর্শন করবেন শাহেনশাহ? প্রশ্নের উত্তরে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান সমকাল অনলাইনকে বলেন, আমার বিশ্বাস হল বন্ধ হবে না। তবে যদি বন্ধ হয়ে যায় তাহলে তো আমাদের করার কিছু নেই। সিনেমা তখন মুক্তি দেবোনা। তবে হল চালু থাকলে অবশ্যই শাহেনশাহ পহেলা বৈশাখ উপলক্ষে মুক্তি পাবে।’

সত্যিই ১২ এপ্রিল সিনেমা হল বন্ধ রাখছেন? বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমরা চাইনা হল বন্ধ করতে। তবে আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমাদের দিকটা সমাধান না হলে আমরা আমাদের ঘোষণায় অটল থাকবো। তবে আমরা আশা করি বিষয়টি দ্রুত সমাধান হবে। হল বন্ধ করতে তো আমরাও চাইনা।’

শাহেনশাহ’ ছবিতে শাকিব-ফারিয়া ও রোদেলা ছাড়া আরও অভিনয় করছেন মিশা সওদাগর, সাদেক বাচ্চু, উজ্জ্বল, আহমেদ শরিফ, বড়দা মিঠু, অনুভব মাহবুব, লিটন হাসমি প্রমুখ। এর ডিজিটাল কনটেন্ট পার্টনার লাইভ টেকনোলজিস।

Facebook Comments

" সিনেমা জগৎ " ক্যাটাগরীতে আরো সংবাদ