Foto

২ দিনের ব্যবধানে আরও বাড়ল স্বর্ণের দাম


দুদিনের ব্যবধানে দেশের বাজারে আবারও বাড়ল স্বর্ণের দাম। এবার গড়ে এক হাজার ১০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে সব ধরনের স্বর্ণের দর। এতে করে ২২ ক্যারেট মানের স্বর্ণ কিনতে এখন দিতে হবে ভরিপ্রতি ৫৫ হাজার ৬৯৫ টাকা। ২১ ক্যারেট মানের স্বর্ণের দর দাঁড়ালো ৫৩ হাজার ৩৬৩ টাকায়।


Hostens.com - A home for your website

বৃহস্পতিবার থেকে বাজারে নতুন দর কার্যকর করার কথা জানিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এ নিয়ে গত চার সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে চার দফায় বাড়ানো হলে স্বর্ণের দাম।

এর আগে সর্বশেষ গত ৫ আগস্ট স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাজুস। সেই ঘোষণা অনুযায়ী মঙ্গলবার থেকে প্রতিভরি ২২ ক্যারেট মানের স্বর্ণ ৫৪ হাজার ৫২৯ টাকা, ২১ ক্যারেট মানের স্বর্ণে ৫২ হাজার ১৯৬ টাকা, ১৮ ক্যারেট মানের স্বর্ণ ৪৭ হাজার ১৮০ টাকা ও সনাতনী স্বর্ণ ২৭ হাজার ৯৯৪ টাকায় বিক্রি হচ্ছে।

নতুন দর অনুযায়ী, ১৮ ক্যারেট মানের স্বর্ণের দর ধরা হয়েছে ৪৮ হাজার ৩৪৭ টাকা। সনাতনী স্বর্ণ আগের দরেই (ভরিপ্রতি ২৭ হাজার ৯৯৪ টাকা) অপরিবর্তিত রাখা হয়েছে।

এদিকে বহুদিন পর এবার রূপার দাম বাড়ানো হয়েছে। ভরিপ্রতি রূপার দাম বাড়িয়ে করা হয়েছে এক হাজার ১৬৬ টাকা। বুধবার পর্যন্ত এই ধাতুটি বিক্রি হচ্ছে ভরিপ্রতি ৯৩৩ টাকা দরে।

দু’দিনের ব্যবধানের স্বর্ণের দর বাড়ানোর কারণ হিসেবে বুধবার বাজুসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দর আরও বেড়েছে। এ কারণে দেশেও বাড়াতে হয়েছে। গত সোমবার দর বাড়ানোর ঘোষণা দেওয়ার সময় আন্তর্জাতিক বাজারে এক দশকের মধ্যে স্বর্ণের দর বর্তমানে সর্বোচ্চ বলে উল্লেখ করা হয়।

Facebook Comments

" বিশ্ব অর্থনীতি " ক্যাটাগরীতে আরো সংবাদ

Web Hosting and Linux/Windows VPS in USA, UK and Germany

Visitor Today : 5

Unique Visitor : 77103
Total PageView : 94952