Foto

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল এ মাসেই


আট মাস পেরিয়ে গেলেও এখনো প্রকাশিত হয়নি ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সূত্রগুলো জানিয়েছে, পরীক্ষার খাতা দুজন পরীক্ষক দেখছেন বলে কিছুটা সময় লাগছে। তবে এই মাসের মধ্যে ফল প্রকাশের সম্ভাবনা বেশি।


এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক প্রথম আলোকে বলেন, "লিখিত পরীক্ষার খাতা দেখতে কিছুটা বেশি সময় লাগে। আলাদা আলাদা ক্যাডারের আলাদা আলাদা বিষয় থাকে। সেই খাতা সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষককে দেখতে দেওয়া হয়। এ ছাড়া লিখিত পরীক্ষার খাতা দুজন পরীক্ষক দেখছেন। আমরা চাই, প্রত্যেক প্রার্থীর খাতারই সঠিক মূল্যায়ন হোক। এ জন্য কিছুটা বেশি সময় লাগলেও প্রার্থীরাই লাভবান হবেন। এ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। খাতা চুলচেরা বিশ্লেষণ করা হচ্ছে।" তবে এপ্রিলের মধ্যেই এই পরীক্ষার ফল প্রকাশ করে মৌখিক পরীক্ষার তারিখ নির্ধারণের জোর চেষ্টা করা হচ্ছে বলে জানান মোহাম্মদ সাদিক।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় গত বছরের ১৩ আগস্ট। গত বছরের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফল প্রকাশ করা হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন। পিএসসি সূত্র জানায়, ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করা হবে। প্রশাসন ক্যাডারের ৩০০, পুলিশ ক্যাডারের ১০০টি পদসহ ৩৮তম বিসিএসে সাধারণ ক্যাডারে মোট ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি, শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ থাকছে।

 

Facebook Comments

" লেখাপড়া " ক্যাটাগরীতে আরো সংবাদ